মৌ মাছি চাষ কৃষি তথ্য ও সার্ভিস-SUNDARBAN FARM -
সেনোটাইনিওসিস

সেনোটাইনিওসিস

প্যারাসাইট ফ্লাইয়ের সেনোটেনিয়া ট্রাইক্রপিস লার্ভা রোগের কারণ হয়। এই পোকা দেখতে নিয়মিত বাড়ির উড়ানের মতো লাগে। এটি উলফারথের সাথে সাদৃশ্যপূর্ণ। তবে তিনি কেবল মৌমাছির প্রতিই আগ্রহী। ভিভিপারাস ফ্লাই এটি রাশিয়ার দক্ষিণাঞ্চলে বনের কিনারে বাস করে lives

সেনোটাইনিওসিস সংক্রামক নয়। কেবল একটি মাছি এটিকে উস্কে দেয়, যা উড়ন্ত মৌমাছিদের আক্রমণ করে এবং মাথা এবং বুকের বাক্যটিতে ম্যাগগট দেয়।

গুরুত্বপূর্ণ! মাছিটি খুব প্রসারণযোগ্য এবং প্রতি 6-10 সেকেন্ডে লার্ভা দিতে পারে।

পরজীবীর উপস্থিতির প্রধান লক্ষণ হ’ল মৌমাছিরা স্প্রেড ডানাগুলিতে হামাগুড়ি দেয়, যা উড়ে যেতে সক্ষম হয় না। এটি ম্যাগগটগুলি শ্রমজীবী ​​ব্যক্তিদের বক্ষ অংশে পরজীবী হয় এবং পেশীগুলি খাওয়ার কারণে ঘটে। লার্ভা দিয়ে সামান্য সংক্রমণ লক্ষ্য করা যায় না। তীব্র পরাজয়ের সাথে, এমন অনেকগুলি ক্রলিং মৌমাছি থাকবে।

এর কোন প্রতিকার নেই। চিকিত্সার পরিবর্তে, এপিরিয়ায় ফ্লাইগুলি সনাক্ত করতে এবং তাদের ধ্বংস করতে প্রতিরোধমূলক ব্যবস্থা ব্যবহার করা হয়। তবে মাছি থেকে মুক্তি পেতে কীটনাশকরাও মৌমাছি মারে kill কীটনাশক ব্যবহার নির্দিষ্ট স্কিম অনুসারে বাহিত হয়। মাছিদের কাছে পানির সাদা প্লেট রেখে মাছিদের উপস্থিতি সনাক্ত করা যায়। মাছি সাদা উপর বসতে পছন্দ করে।

 

    SUNDARBANFARM

    %d bloggers like this: